Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

Title
COVID-19 RT-PCR Test has been started at Sylhet since 22.07.2020
Details

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়  কর্তৃক বিদেশগামী যাত্রীগণের কোভিড-১৯ পরীক্ষা করার নির্দেশনা মোতাবেক সিলেট বিভাগের যাত্রীগণের জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবকে নির্বাচিত করা হয়েছে এবং সিলেট জেলার সিভিল সার্জন অফিসকে নমুনা সংগ্রহের দায়িত্ব প্রদান  পূর্বক সমন্বয় সাধনের জন্য স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক নির্দেশনা প্রদান করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে ২২.০৭.২০২০ হতে বিদেশগামী যাত্রীগণের  কোভিড-১৯ পরীক্ষার উদ্দেশ্যে নিবন্ধন ও নমুনা সংগ্রহের শিডিউল বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিটি http://cs.sylhet.gov.bd এই ওয়েবসাইটের নোটিশবোর্ডে এবং সিলেট সিভিল সার্জনের কার্যালয়ের ফেসবুক পেজ-এ পাওয়া যাবে। উল্লেখ্য যে, স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত একই নিয়মে বিদেশগামী যাত্রীগণের কোভিড-১৯ পরীক্ষা চলমান থাকবে।

যাত্রীগন নিবন্ধনের সময় পাসপোর্ট এর ২(দুই) সেট ফটোকপি, এয়ার টিকিটের ২(দুই) সেট ফটোকপি,দুই কপি পাসপোর্ট সাইজ ছবি এবং সরকার কর্তৃক নির্ধারিত ফি (৩৫০০ টাকা) প্রদান করার জন্য বলা হয়েছে। এছাড়াও নিবন্ধনের সময় মূল পাসপোর্ট প্রদর্শন করার জন্য অনুরোধ করা হয়েছে। 

নিবন্ধনের জন্য চৌহাট্টাস্থ্য সিলেট সিভিল সার্জনের কার্যালয়ের নির্ধারিত বুথে সকাল ৯.৩০ঘটিকা থেকে  দুপুর ১২.০০ঘটিকার মধ্যে  এবং নমুনা প্রদানের জন্য আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স, মেন্দিবাগ (উপশহর), সিলেট –এ শিডিউল অনু্যায়ী সকাল ৯.৩০ ঘটিকার সময় নিবন্ধন ফি জমা দানের রশিদ সহ যাত্রীগণকে আসার জন্য অনুরোধ করা হয়েছে। নমুনা প্রদানের পর থেকে ফ্লাইট এর পুর্ব পর্যন্ত কোভিড-১৯ স্বাস্থ্য বিধি অনুযায়ী কোয়ারেন্টাইন-এ থাকার জন্য বিশেষ ভাবে অনুরোধ করা হয়েছে। 

যাত্রীগণ নমুনা প্রদানের পরের দিন সিভিল সার্জনের কার্যালয়,সিলেট এর রিপোর্ট প্রদানের নির্দিষ্ট বুথ থেকে (সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ এর কোভিড-১৯ ল্যাব হতে রিপোর্ট প্রাপ্তির ভিত্তিতে) রিপোর্ট সংগ্রহ করার জন্য বলা হয়েছে।

উল্লেখ্য যে যাত্রীগণ শুধুমাত্র নমুনা প্রদানের দিন উপস্থিত থাকলেই চলবে। নিবন্ধন ও রিপোর্ট সংগ্রহের সময় যাত্রীগণের স্বশরীরে উপস্থিত হওয়ার প্রয়োজন নাই।

Images
Attachments
Publish Date
22/07/2020
Archieve Date
30/09/2020